রোহিঙ্গা প্রত্যাবাসন স্থগিতভোট আর পেছাচ্ছে নানির্বাচনী প্রতীক জানাতে ইসিতে যাচ্ছে ঐক্যফ্রন্টনির্বাচনের কারণে উইন্ডিজ সিরিজে মাশরাফির খেলা অনিশ্চিতজামিন পেলেন আলোকচিত্রী শহিদুল
No icon

বখাটের হুমকিতে স্কুলছাত্রীর আত্মহত্যা

ষষ্ঠ শ্রেণির ছাত্রী আঁখিকে স্কুলে যাওয়ার পথে সাত মাস ধরে উত্ত্যক্ত করে আসছিল বখাটে সাকিব। প্রেমের প্রস্তাবে সাড়া না দেওয়ায় আঁখিকে মারধরও করে সে। এ ঘটনায় ভ্রাম্যমাণ আদালত সাকিবকে ১৫ দিনের কারাদণ্ড দেন। সাজা শেষে কারাগার থেকে বের হয়ে সাকিব ফোন করে আঁখিকে। অকথ্য ভাষায় গালাগালের পর প্রাণনাশের হুমকি দেয়। এ হুমকি ও লাঞ্ছনা সইতে না পেরে আত্মহননের পথ বেছে নেয় আঁখি। ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে সে। নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নের নানাখী গুলনগর গ্রামে বুধবার রাতে এ ঘটনা ঘটে। নিহত আঁখি আক্তার (১৫) ওই গ্রামের শাহজাহানের মেয়ে। সাদিপুর ইউনিয়নের পঞ্চমীঘাট উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ছিল সে। তার আত্মহননের খবর পেয়ে সহপাঠী শিক্ষার্থীরা বৃহস্পতিবার দুপুরে পঞ্চমীঘাট স্কুলের বাইরে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করে। পরে পুলিশ এসে ঘটনার সুষ্ঠু তদন্ত করে বিচারের আশ্বাস দিলে তারা শান্ত হয়।

নিহতের পরিবার ও এলাকাবাসী জানায়, সাত মাস ধরে স্কুলে যাওয়া-আসার পথে নানাখী মধ্যপাড়া গ্রামের মনির হোসেনের ছেলে বখাটে সাকিব আঁখিকে উত্ত্যক্ত ও প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। এতে রাজি না হওয়ায় গত ৮ অক্টোবর স্কুলের সামনে আঁখিকে কিল-ঘুষি-লাথি মেরে মাটিতে ফেলে দেয় সাকিব ও তার সহযোগীরা। এ সময় আঁখির ডান গাল কেটে রক্তাক্ত জখম হলে জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়ে সে। ভুক্তভোগীর পরিবার এ ঘটনা স্থানীয় প্রশাসনকে জানিয়ে থানায় একটি অভিযোগ করে।

গত ১৫ অক্টোবর সোনারগাঁ থানা পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীনুর ইসলাম যৌন হয়রানির অভিযোগে সাকিবকে আটক করে ১৫ দিনের কারাদণ্ড দেন। কারাদণ্ড শেষে মুক্ত হয়ে বুধবার রাতে ফোন করে আঁখিকে অকথ্য ভাষায় গালাগাল ও প্রাণনাশের হুমকি দেয় সাকিব।

সোনারগাঁ থানার ওসি মো. মোরশেদ আলম জানান, আঁখি আক্তারের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।