ব্রাহ্মণবাড়িয়ায় দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৬চার্জার লাইটের ভেতরে ৮ কেজি স্বর্ণটাইগারদের ভূয়সী প্রশংসা করেছেন হরভজনবেনাপোল কাস্টম অফিস থেকে বিপুল পরিমাণ স্বর্ণ ও ডলার চুরিফেনীতে ফাঁসির মঞ্চ নেই, কুমিল্লায় যাচ্ছে নুসরাতের খুনিরা
No icon

ঝড়বৃষ্টি, তাপপ্রবাহ ও শুষ্কতায় কাটবে দিন

রাজধানী ঢাকাসহ দেশের একটা অংশ শুক্রবার ঝড়-বৃষ্টিপাতের কবলে পড়েছিল। এতে প্রাণহানির ঘটনাও ঘটেছে। বাংলাদেশ আবহাওয়া অধিদফতর বলছে, শনিবারও (১৮ মে) দেশের কিছু অংশে অস্থায়ী ঝোড়ো হাওয়া অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের যে অংশের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, সেটাও অব্যাহত থাকতে পারে। আবার কিছু অংশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সকাল ৯টায় পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর। তাতে বলা হয়েছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। অধিদফতরের তথ্য মতে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বৃজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, রাজশাহী ও পাবনা অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

ঢাকায় দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার গতিতে বাতাস বয়ে যেতে পারে, যা অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিতে বয়ে যেতে পারে।

আগামী তিন দিনের মধ্যে এ অবস্থার উল্লেখযোগ্য কোনো পরিবর্তন হতে নাও পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।