আ.লীগের আনন্দ মিছিল থেকে হারুনকে গুলি করা হয়: খসরু ঘাটতি বেড়েছে বৈদেশিক লেনদেনেজেরুজালেম ইস্যুতে ফিলিস্তিনের পক্ষে দাঁড়াল চীনচট্টগ্রামের সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরী লাইফ সাপোর্টে আর্জেন্টিনা বদলে গিয়েছে, জানালেন মেসি
No icon

বিকেএসপির সব স্থাপনা ক্রীড়া ব্যক্তিত্বদের নামে নামকরণের সুপারিশ

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) সব খেলার মাঠ, গ্যালারি এবং অন্যান্য স্থাপনাগুলো ক্রীড়াক্ষেত্রে অবদান রাখা ব্যক্তিত্বদের নামে নামকরণের সুপারিশ করছে সংসদীয় কমিটি।
রোববার অনুষ্ঠিত জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয় বলে সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল। এতে অন্যদের মধ্যে কমিটির সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, মাহবুব আলী, এ এম নাইমুর রহমান, নাহিম রাজ্জাক, কবিরুল হক ও নুরুল ইসলাম তালুকদার অংশ নেন।
ফেডারেশন ও ক্রীড়া সংস্থাগুলোর বিপরীতে অনুদান দেওয়ার সময় এগুলোর দক্ষতা এবং সফলতা বিবেচনা করে আনুপাতিক হারে অর্থ অনুদান দেওয়ার পরামর্শ দেওয়া হয় সভায়। গত ২০১৬-২০১৭ অর্থ বছরে সব ফেডারেশন ও ক্রীড়াসংস্থার বিপরীতে মোট ১০ কোটি ৭৯ লাখ টাকা অনুদান দেওয়া হয়েছে বলেও বৈঠকে জানানো হয়।
বৈঠকে আরও  জানানো হয় যে, কর্মসংস্থান ব্যাংক প্রশিক্ষণপ্রাপ্ত যুব ও যুব মহিলাদের মধ্যে চলতি ২০১৭-২০১৮ অর্থবছরের আগস্ট পর্যন্ত বিতরণসহ পুঞ্জীভূত ২৭৩ কোটি টাকা ঋণ দেওয়া হয়েছে। প্রশিক্ষিত যুবরা যাতে কর্মসংস্থান ব্যাংক থেকে বেশি ঋণ সুবিধা পেতে পারেন সেজন্য অধিদফতর থেকে জেলা ও উপজেলা পর্যায়ে অব্যাহত যোগাযোগ রাখা হচ্ছে।

আরো পড়ুন