পাবনায় আ.লীগ নেতাকে গুলি করে হত্যা আটক প্রিন্সদের নির্যাতনে মার্কিন নাগরিক ভাড়া! মুক্তি পেলেন হাফিজ সাঈদ২১ দফা কর্মসূচী নিয়ে জনগণের দোড়গোড়ায় যেতে হবে: মেনন‘পকেট ভারী করতে বিদ্যুতের মূল্যবৃদ্ধি’
No icon

গেইলের স্বপ্ন পূরণ হবে কি?

ক্রিস গেইল; বিশ্বের অন্যতম জনপ্রিয় তারকা ক্রিকেটার। তার খেলা দেখার জন্য মুখিয়ে থাকেন ভক্তরা। গেইলের ব্যাটে চার-ছক্কার ফুলঝুরিতে উল্লাসে মাতেন তারা। বিশ্বকাপের মঞ্চে এমন ক্রিকেটারকে কে না দেখতে চায়! কিন্তু তার দলই যদি আসরে না থাকে, তাহলে গেইল খেলবেন কী করে? ২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলতে পারবে কিনা ওয়েস্ট ইন্ডিজ, তা নিয়ে রয়েছে ঘোর সন্দেহ। যদি ওই আসরে সরাসরি অংশ নিতে হয়, তাহলে অসম্ভব কিছুই করতে হবে ক্যারিবিয়দের। সেটা করতে পারবে কি, তা সময়ই সব বলে দেবে। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আইসিসির ওয়ানডে র্যাংকিংয়ে সেরা আটে দলের একটি হতে হবে উইন্ডিজকে। গেইল আশাবাদী, ২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপে খেলবে ওয়েস্ট ইন্ডিজ। তার স্বপ্ন, ওই দলের সঙ্গী হবেন তিনিও। সেজন্য নিজেকে ফিট রাখার আপ্রাণ চেষ্টা করছেন। বোর্ডের থেকে সবুজ সংকেত পাওয়ার অপেক্ষায়। ক্যারিবীয় বোর্ড নাকি নিয়মে পরিবর্তন এনে গেইল-স্যামি-ব্রাভোদের ওয়ানডে দলে ফেরাতে চাইছে।

গেইলের স্বপ্ন- তার ভাষায়, ওয়েস্ট ইন্ডিজের হয়ে টি-টোয়েন্টিতে ফিরেছি। তা দেখে খুশি হয়েছিলেন ভক্তরা। সবকিছু আরও ভালো হবে বলে আমার বিশ্বাস। আরও কিছু ম্যাচ খেলতে পারব বলে আশাবাদী। অবশ্যই আমি ২০১৯ বিশ্বকাপ খেলতে চাই। গেইলের বয়স কী বলছে? বয়স ৩৭ পেরিয়ে। ৩৮ ছুঁইছুঁই (৩৭ বছর ২৯৭ দিন)। এ বয়সেও তো কম যান না! সব ফরম্যাটেই সপাটে ব্যাট চালাতে পারেন। শরীর ঠিক রাখতে নিয়মিত অনুশীলন করেন। ট্রেনিং করেন। স্বপ্ন পূরণ করতে যা যা করার, তার সবই নাকি করছেন ক্যারিবিয়ান ব্যাটিং দানব। গেইলের ভাষ্য, নিজেকে ফিট রাখতে কাজ করছি। নিয়মিত জিমে যাই। শরীর ঠিক রাখতে সচেষ্ট। আমার অনেক ভ্রমণ করতে হয়। সূচি ও ট্রেনিং ঠিকমতো করাই এখন আমার প্রধান কাজ। গেইলের স্বপ্ন পূরণ হবে কি? সেটাই দেখার বিষয়!