পুঁজিবাজারে আসছে প্রণোদনার ৮৫ কোটি টাকাডেঙ্গুর ভয়াবহতায় আতঙ্কে খোদ চিকিৎসকরাওপ্রিয়া সাহা কখনও আমার গবেষণা সহযোগী ছিলেন না: ড. বারাকাতখাবার নেই, সাড়ে ৯ লাখ বানভাসির হাহাকারহিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে প্রিয়া সাহা বরখাস্ত
No icon

সাকিব প্রথম বলেই আউট হবে, হাসতে হাসতে বললেন আফগান দলপতি

বিশ্বকাপের ২৪তম ম্যাচে আজ আফগানদের মুখোমুখি হচ্ছে টাইগাররা। আর বাংলাদেশের সঙ্গে ম্যাচে সাকিবের দিকে চোখ থাকবে না তা কি হয়। হলোও না। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এসে আফগান দলপতি গুলবাদিন নাইবের মুখে সাকিবের কথায় বেশি শোনা গেল। তিনি বলেন, কেউ-ই গ্যারান্টি দিয়ে বলতে পারবে না সে সাকিবকে আটকে দেবে। আগামীকাল (আজ) নতুন একটি দিন, নতুনভাবে শুরু করতে হবে। তবে সাকিব যে কেবল এখানে এসে ভালো খেলছেন এমন নয়, বেশ কয়েক বছর থেকেই তিনি দুর্দান্ত ক্রিকেট খেলেছেন। তিনি বাংলাদেশের সেরা ক্রিকেটারদের একজন। তার দিনে তাকে আটকানো কঠিন। তবে দিনটা আমাদের হলে শুধু সাকিব কেন, যে কারও জন্যই কঠিন। কাগজে-কলমে এখনো সেমিফাইনালে খেলার আশা আছে বাংলাদেশের। সেক্ষেত্রে পরের তিন ম্যাচেই জিততে হবে। তাই আজকের ম্যাচকে ডু অর ডাই হিসেবেই নিয়েছে টাইগাররা। আফগানিস্তানও পাখির চোখ করে রেখেছে এই ম্যাচটিকে। বিশ্বকাপ থেকে অন্তত একটি জয় পেতে চাইছে তারা।

সে কারণে নিজেদের স্পিনারদের ওপর ভরসা রাখার পাশাপাশি সাকিবের ওপর বাড়তি নজর রাখছে দলটি। বিশ্বসেরা অলরাউন্ডারকে আটকে দেওয়ার ছকও এঁকেছে। আগের ম্যাচে স্পিনাররা দুর্দান্ত পারফর্ম করায় তাদের আত্মবিশ্বাসও বেড়ে গেছে। ভারতের সঙ্গে কাছাকাছি গিয়েও হারের পর শনিবার রাতে বলখ্ রেস্টুরেন্টের আড্ডা দিচ্ছিলেন গুলবাদিন নায়েব। আফগান দলপতিকে কাছে এই প্রতিবেদন যখন জিজ্ঞাসা করেন, বাংলাদেশের বিপক্ষে সাকিবকে আটকাবে কে? আফগান দলপতি তখন হাসতে হাসতে বলেন, কেন, আমাদের রশিদ আছে না! দেখবেন, সাকিব প্রথম বলেই আউট!