ভক্তদের সুসংবাদ দিলেন জয়ামিন্নির জামিন আবেদন গ্রহণ, ৩০ জুলাই শুনানিসৌদি আরবে হামলাএনামুল বাছিরের জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণনেতৃত্বের প্রশ্নে জাতীয় পার্টিতে কোনো দ্বন্দ্ব নেই: জিএম কাদের
No icon

জিততে হলে ইতিহাস গড়তে হবে পাকিস্তানকে

বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে গিয়েছিল। শঙ্কা বাড়ছিল ম্যাচ ঠিকমতো শেষ হবে তো। কিন্তু শেষ পর্যন্ত বৃষ্টি থামলো এবং ভারত ৫০ ওভার ব্যাটও করলো। তাতেই পাকিস্তানের সামনে ৩৩৭ রানের পাহাড়সমান লক্ষ্য দাঁড় করিয়ে দিলো ভারত। এই লক্ষ্য পার হতে হলে রীতিমতো ইতিহাস গড়তে হবে পাকিস্তানকে। বিশ্বকাপে সর্বোচ্চ ৩২৭ রান তাড়া করে জেতার রেকর্ড রয়েছে। এবার পাকিস্তানকে জিততে হলে এই রেকর্ডই ভাঙতে হবে। পারবেন কি না পাকিস্তানি ব্যাটসম্যানরা, সেটা সময়ই বলে দেবে। বিশ্বকাপের সবচেয়ে বড় ম্যাচ। অন্তত কাগজে-কলমে। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ের আগের সেই জৌলুশ হয়তো নেই; তবে এখনো সমর্থকদের কাছে সবচেয়ে আলোচিত ভারত ও পাকিস্তানের ম্যাচে। তবে প্রথম ইনিংসের শেষে মনে হচ্ছে ম্যাচটা হয়তো হয়ে যাবে একপেশে। আগের ছয়বারের মতো এবারও হয়তো বিশ্বকাপে ভারতের বিপক্ষে আরাধ্য সেই জয় পাবে কি না যথেষ্ট সন্দেহ রয়েছে।

ম্যাচের ৪৬.৪ ওভারের সময়ই নামে এবারের বিশ্বকাপে বহুল আলোচিত বৃষ্টি। মুষলধারে বৃষ্টির কারণে শেষ পর্যন্ত থমকে দাঁড়ায় ভারত-পাকিস্তান মহারণ। তবে কিছুক্ষণ বৃষ্টির পর ম্যাচ আবারও মাঠে গড়ায় এবং শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ৩৩৬ রান করে ভারত।