অজ্ঞান করার উদ্দেশ্যে মাথায় আঘাত করা হয় ওয়াকিবেরওবায়দুল কাদের শঙ্কামুক্তবৈঠক শেষে যেসব কর্মসূচি দিল জাতীয় ঐক্যফ্রন্টবর সেজে যেভাবে এলো মোস্তাফিজমেননের গাড়িতে ধাক্কা দেয়া চালকের ‘লাইসেন্স নেই’
No icon

রিয়ালে ফিরে এসে জিদান যা বললেন

রিয়াল মাদ্রিদ সমর্থকদের কাছে অনেকটা স্বপ্ন সত্যি হওয়ার মতো ব্যাপার। দলের প্রধান কোচ হিসেবে ফিরে এসেছেন জিনেদিন জিদান। ছাঁটাই করা হয়েছে সান্তিয়াগো সোলারিকে। জিদানের ঘাড়ে এখন দায়িত্ব মৌসুমের বাকি ম্যাচগুলোতে ইতিবাচক ফল এনে পরের মৌসুমের জন্য দলকে প্রস্তুত করা। মাত্র নয় মাসেই রিয়াল বুঝে গেল, জিদান ছাড়া অন্য কেউ দলকে সামলাতে পারবেন না। নয় মাস আগে নিজে থেকে সরে গিয়েছিলেন জিদান। এরপর হুলেন লোপেতেগি ও সান্তিয়াগো সোলারির কেউই যেহেতু নিজেকে যোগ্য উত্তরসূরি হিসেবে প্রমাণ করতে পারলেন না, রিয়াল কি-ই বা করতে পারত এই অবস্থায় জিদানকে ফেরানো ছাড়া! সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ বুঝেছিলেন বিষয়টা। তাই গতকাল তাড়াতাড়ি জিদানকে ফোন করে বুঝিয়ে-সুজিয়ে এনে আবার রিয়ালের দায়িত্ব সঁপে দিয়েছেন। গতকাল সংবাদ সম্মেলনে জিদানের কথাতেই বোঝা গেছে বিষয়টা, আমি ফিরে এসেছি কারণ সভাপতি আমাকে ফোন দিয়েছিলেন। আর আমি তাঁকে আর আমার ক্লাবকে অনেক ভালোবাসি। উনি যখন আমাকে ফোন করলেন আমি তাঁকে না করতে পারিনি। আমি যাওয়ার পর ক্লাবে যা হয়েছে উনি জানেন সেটা। এটা হয়। একটা ক্লাবের খেলোয়াড়েরা ফর্ম হারিয়ে ফেললে কি হয় আমরা সবাই জানি সেটা। এটাই আমাদের সঙ্গে এ বছর হয়েছে। আপনি তো সব সময়ই জিততে পারেন না তাই না? এটা আমার সঙ্গেও হয়েছে আমি যখন খেলোয়াড় ছিলাম। আমি আবার এসেছি। আট মাস পর, আমি আবারও কোচিং করাতে চাই। আমি সিদ্ধান্তটা সকলের ভালোর জন্যই নিয়েছি। আজকের দিনটা আমার ও বাকি সবার জন্য বিশেষ একটা দিন। আর সভাপতি যেটা বললেন, আমি আমার ঘরে ফিরতে পেরে অনেক খুশি।

অনেক ক্লাবই জিদানকে চেয়েছিল, কিন্তু জিদানের মনে যে শুধু রিয়ালই ছিল,এর মধ্যে অনেক ক্লাব আমার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছে কোচ হওয়ার জন্য। কিন্তু রিয়াল আমার নিজের ক্লাব। আমি অন্য কোনো ক্লাবে যেতে চাইনি। এখন আমার একমাত্র লক্ষ্য এই মৌসুমের বাকি সময় ভালোভাবে কাটিয়ে আগামী মৌসুমের জন্য দলকে প্রস্তুত করা।

আজ থেকেই দলকে অনুশীলন করান শুরু করবেন জিদান। তাঁর প্রথম অ্যাসাইনমেন্ট সেল্টা ভিগোর বিপক্ষে লিগ ম্যাচ। কোচিংয়ে ফিরতে মুখিয়ে আছেন তিনি,নতুন কিছু বলার নেই। আমি অনেক খুশি ফিরতে পেরে। আমি কাজ করতে চাই। আমি রিয়ালকে সেই অবস্থানে নিয়ে যেতে চাই যেখানে এই ক্লাবটা থাকার যোগ্য। আমি কালকে দলকে অনুশীলন করানোর জন্য মুখিয়ে আছি।

রিয়ালের দায়িত্ব ছাড়লেও স্পেন ছেড়ে যাননি জিদান। সংবাদ সম্মেলনে এটাও বলেছেন,গত গ্রীষ্মে দায়িত্ব ছাড়লেও আমি কিন্তু আপনাদের কাছ থেকে বেশি দূরে সরে যাইনি। স্পেনেই ছিলাম। এই স্কোয়াডের দায়িত্ব পেয়ে আমি অনেক খুশি। কিন্তু গত কয়েক মাসে এমন কি হলো যে জিদান আবারও ফিরে আসলেন? খোলাসা করেছেন তিনি নিজেই, আমি ক্লাব ছেড়েছিলাম ক্লাবের ভালোর জন্যই। সবকিছু জেতার পর স্কোয়াডে একটা পরিবর্তনের দরকার ছিল।