অধ্যক্ষ সিরাজের পক্ষে আদালতে দাঁড়াননি কোনো আইনজীবীঢাকার ৮৪ শতাংশ বহুতল ভবনই ত্রুটিপূর্ণরাজস্ব কর্মকর্তা হিসেবে আউট সোর্সিংয়ে ১০ হাজার শিক্ষার্থী নিয়োগসুন্দরবনে বাঘের সংখ্যা বেড়েছেবেশি দামে টিকিট বিক্রি : হানিফ এস আর ট্রাভেলসকে জরিমানা
No icon

কোহলির আরও একটি সেঞ্চুরি

আরও একটি সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি। মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের নাগপুরে ১০৭ বলে সেঞ্চুরি করেন ভারতীয় ক্রিকেট দলের এই অধিনায়ক। এটা কোহলির ওয়ানডে ক্রিকেট ক্যারিয়ারের ৪০তম সেঞ্চুরি। একদিনের ক্রিকেটে সেঞ্চুরি করার দিক থেকে কোহলির ওপরে আছেন একমাত্র শচীন টেন্ডুলকার। কিংবদন্তি শচীনকে স্পর্শ করতে আর মাত্র ৯টি সেঞ্চুরি করতে হবে বিরাটকে। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে গত ১০ বছরে একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন কোহলি। ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলছেন কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারকেও ছাড়িয়ে যাবেন কোহলি। টেস্ট এবং ওয়ানডে মিলে সর্বোচ্চ ১০০টি সেঞ্চুরির ইতিহাস গড়ে অবসর নেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার শচীন। টেস্ট এবং ওয়ানডে মিলে ইতিমধ্যে ৬৫টি সেঞ্চুরি করেছেন কোহলি। টেন্ডুলকারকে স্পর্শ করতে কোহলির আর প্রয়োজন ৩৫টি শতক।

ক্রিকেট মাঠে কোহলি যেভাবে দাপুটে ব্যাটিং করছেন, এর ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারলে একশটি সেঞ্চুরি পেতে তেমন বেগ পাওয়ার কথা নয় তার!

শেষ পর্যন্ত ১২০ বল খেলে ১০টি চারের সাহায্যে ১১৬ রান করে ফেরেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ব্যাটিং বিপর্যয়ের দিনে কোহলির সেঞ্চুরি সুবাদে ৪৮.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৫০ রান তুলতে সক্ষম হয় ভারত।