পরিস্থিতি অস্থিতিশীল করতে হত্যাকাণ্ড, জড়িতদের শাস্তি পেতেই হবেযুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন বরিস জনসনমানববন্ধনের মানুষের ভিড়েও কেঁদে কেঁদে মাকে খুঁজেছে তুবাএনামুল বাছিরের জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণসার্জেন্ট গোলাম কিবরিয়ার মৃত্যুতে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট
No icon

সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হলেন মাশরাফি

সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন, মোস্তাফিজুর রহমান ফিজার, আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবকে সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছে। অন্যদিকে বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজাকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য করা হয়েছে। রোববার (১০ ফেব্রুয়ারি) গঠিত ১০টি সংসদীয় কমিটির সভাপতি পদে সাবেক মন্ত্রীদের অগ্রাধিকার দেয়া হয়। সাবেক সমাজ কল্যাণমন্ত্রী রাশেদ খান মেননকে একই মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে। সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজারকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে। সাবেক উপ-মন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে। এ কমিটিতে মাশরাফি বিন মর্তুজাকে সদস্য করা হয়েছে।

এছাড়া সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে একই কমিটির সাবেক সভাপতি একাব্বর হোসেনকে। পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি পদে রমেশ চন্দ্র রায়কে বহাল রাখা হয়েছে। সাবেক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন এবি তাজুল ইসলামকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে।

সাবেক হুইপ শহীদুজ্জামান সরকারকে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে। সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদকে অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে। জাতীয় পার্টির ডা. রুস্তুম আলী ফরাজীকে করা হয়েছে সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং উবায়দুল মুক্তাদির চৌধুরীকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে।