মমতার জন্য তিস্তা চুক্তি হচ্ছে না : পররাষ্ট্রমন্ত্রীদেশের বাজারে চলে এলো স্যামসাং গ্যালাক্সি এ৭০ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে’র পদত্যাগবাবর আজমের অনবদ্য সেঞ্চুরিযে কারণে নিজ ঘাঁটিতে রাহুলের পরাজয়
No icon

‘আমি শচীন নই, মানুষ আমাকে স্মরণ রাখবে’

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন মাশরাফি। ক্রিকেট মাঠ থেকে রাজনীতির মাঠে আসা নিয়ে মঙ্গলবার সংবাদ সম্মেলন করেন জাতীয় দলের এই অধিনায়ক। মিরপুর স্টেডিয়ামে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে মাশরাফি যা বলেছেন তা হুবহু তুলে ধরা হলো- মানুষের জন্য কাজ করতে পারা সবসময় আমি উপভোগ করি। এটি আমার শৈশবের শখ ছিল। সেই সুযোগটি প্রধানমন্ত্রী আমাকে দিয়েছেন, সেটি আমি কাজে লাগাতে চাই। আমি বিশ্বকাপ পর্যন্ত ভিত্তি করে চিন্তা করছি। আর সাত থেকে আট মাস বাকি আছে বিশ্বকাপের। এর পর যদি আমার ক্যারিয়ার শেষ হয়, তবে পরবর্তী সাড়ে চার বছরে আমার কী অবস্থান আসবে, সেটি ভাবতে হবে। আমার ক্যারিয়ার শেষের দিকে। আমি না শচীন টেন্ডুলকার, না আমি ম্যাকগ্রা যে মানুষ আমাকে স্মরণে রাখবে। আমি আমার মতোই ক্রিকেট খেলেছি। স্ট্রাগলিং লাইফে যতটুকু পেরেছি খেলেছি।

আমি মানুষের জন্য কাজ করতে চাই, সে সুযোগ পেলে কাজ করব। আমি বিশ্বক্রিকেটে এমন কোনো সুপারস্টার না যে আট মাস পর যখন আমি খেলা ছেড়ে দেব, আমাকে জনে জনে মানুষ স্মরণ করবে।

এ রকম অনেকেই আছেন-কোন দল সাপোর্ট করেন কিন্তু বলতে পারেন না। আমার মনে হয়, প্রত্যেকেই যে যে দল করেন, সেই সম্মানটা তাদের প্রতি থাকা উচিত। তার মতো করে সে দেশের জন্য কাজ করবে এ মানসিকতা থাকা উচিত। তবে সবার প্রতি আমার সম্মান রয়েছে।

আমি মানুষকে স্বপ্ন দেখাতে আসিনি। আর গতানুগতিক কথাও আমি বলতে চাই না। আমি এমন কোনো কথা বলতে চাই না, যেটি কালকে আপনি মেলাতে পারবেন না।