NEWSTV24
গ্রেপ্তারের পর হাসপাতালে আওয়ামী লীগ নেতা কাজী জাফর উল্যাহ
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ২৩:৪৯ অপরাহ্ন
NEWSTV24

NEWSTV24

শেখ হাসিনার সরকারের পতনের পর আওয়ামী লীগ সরকারের বেশ কয়েকজন মন্ত্রী, সংসদ সদস্য ও শীর্ষ নেতা গ্রেপ্তার করা হয়েছে। এবার আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্যাহকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার মুহাম্মদ তালেবুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন। 

তালেবুর রহমান জানান, কাজী জাফর উল্যাহকে বুধবার (১৮ সেপ্টেম্বর) রাতের দিকে গুলশানের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পল্টন থানায় দায়ের একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তিনি বলেন, গ্রেপ্তারের পরে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) কার্যালয়ে নেওয়া হলে অসুস্থবোধ করেন কাজী জাফর উল্যাহ। পরে তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। তিনি এখন ভালো আছেন। 

১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের অর্ধযুগ পর শেখ হাসিনা দেশে ফিরলে আওয়ামী লীগের রাজনীতিতে প্রবেশ করেন কাজী জাফর উল্যাহ। তিনি ২০০১ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে তৎকালীন ফরিদপুর-৫ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালের নির্বাচনে ফরিদপুর-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান চৌধুরী নিক্সনের কাছে পরাজিত হন।

ছাত্র-জনতার প্রবল আন্দোলনের মধ্যে গত ৫ অগাস্ট শেখ হাসিনার সরকারের পতন ঘটে। এরপর থেকে আওয়ামী লীগ সরকারের বেশ কয়েকজন মন্ত্রী, সংসদ সদস্য ও শীর্ষ নেতা গ্রেপ্তার হয়েছেন। এ ছাড়া অনেকে দেশ ছেড়ে পালিয়েছেন এবং অনেকে দেশের মধ্যেই আত্মগোপনে আছেন।