NEWSTV24
গণতন্ত্র রক্ষায় একসঙ্গে কাজ করার আহ্বান বাইডেনের
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ ২৩:০৩ অপরাহ্ন
NEWSTV24

NEWSTV24

দেশবাসীর উদ্দেশ্যে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ‘আসুন, গণতন্ত্র রক্ষার জন্য একসঙ্গে কাজ করি।’ স্থানীয় সময় বুধবার ওভাল অফিস থেকে দেশবাসীর উদ্দেশ্যে দেওয়া ভাষণে জো বাইডেন এ কথা বলেন। তাঁর ভাষণ টেলিভিশনে সম্প্রচার করা হয়।

আগামী নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থিতা থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়ার পর এটাই জো বাইডেনের দেশবাসীর উদ্দেশ্যে দেওয়া প্রথম ভাষণ। ওই নির্বাচনে বাইডেন ডেমোক্রেটিক পার্টি থেকে নিজের পছন্দের প্রার্থী হিসেবে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের নাম ঘোষণা করেছেন।

কমলার প্রসঙ্গে বাইডেন ভাষণে বলেন, ‘আমি আমাদের মহান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে ধন্যবাদ জানাতে চাই। তিনি অভিজ্ঞ, তিনি কঠোর ও সক্ষম। তিনি আমার অবিশ্বাস্য অংশীদার। আমাদের দেশের একজন মহান নেতা।’ নভেম্বরের নির্বাচন ও দেশের গণতন্ত্রের কথা বলতে গিয়ে বাইডেন বলেন, ‘এখানে রাজা শাসন করেন না। বরং জনগণ শাসন করেন।’ জনগণের উদ্দেশ্যে তিনি আরও বলেন, ‘ইতিহাস আপনার হাতে। ক্ষমতা আপনার হাতে। আমেরিকার ক্ষমতা আপনার হাতে। আসুন, গণতন্ত্র রক্ষার জন্য একসঙ্গে কাজ করি।’ বাইডেন বলেন, ‘নতুন ও তরুণ কণ্ঠের জন্য একটি সময় ও একটি জায়গা আছে। এখনই সেই সময়।’

গত বৃহস্পতিবার রিপাবলিকান পার্টির জাতীয় সম্মেলনের শেষ দিনে  সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে দলটির প্রেসিডেন্ট প্রার্থী ঘোষণা করা হয়। এর তিন দিন পর নির্বাচনী দৌড় থেকে নিজেকে সরিয়ে নেওয়ার ঘোষণা দেন বাইডেন। সে সঙ্গে ভাইস প্রেসিডেন্ট কমলার প্রতি নিজের সমর্থন জানিয়ে দেন তিনি।