NEWSTV24
মুসলমান অভিবাসীদের বঙ্গোপসাগরে ছুড়ে ফেলা হবে: বিজেপিপ্রধান
শনিবার, ১৩ এপ্রিল ২০১৯ ১২:২৭ অপরাহ্ন
NEWSTV24

NEWSTV24

লোকসভা নির্বাচন চলার মধ্যেই ভারতের মুসলমান অভিবাসীদের বিরুদ্ধে নতুন করে ক্ষোভ ঝেড়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল বিজেপির প্রধান অমিত শাহ। এসব মুসলমানকে বঙ্গোপসাগরে ছুড়ে ফেলার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। অভিবাসীদের উইপোকা হিসেবেও আখ্যায়িত করেছেন ভারতীয় জনতা পার্টির প্রধান অমিত।-খবর রয়টার্সের গত বছরের সেপ্টেম্বরে মুসলমানদের তিনি একই অভিধায় আখ্যায়িত করলে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের বার্ষিক মানবাধিকার প্রতিবেদনে তা উল্লেখ করা হয়। ভারতের ছয় সপ্তাহের লোকসভা নির্বাচনের প্রথম দফা শেষ হয়েছে। বৃহস্পতিবার পশ্চিমবঙ্গে এক সমাবেশে দেয়া ভাষণে তিনি বলেন, বাংলার মাটিতে অনুপ্রবেশকারীরা উইপোকার মতো। ভারতীয় জনতা পার্টি সরকার তাদের এক এক করে তুলে বঙ্গোপসাগরে ছুড়ে ফেলে দিয়ে আসবে।

প্রতিবেশী বাংলাদেশ থেকে এসব অভিবাসী অনুপ্রবেশ করেছে বলে জানিয়ে তিনি এ ক্ষোভ ঝাড়েন। তবে বাংলাদেশ ও পাকিস্তান থেকে যাওয়া হিন্দু, বৌদ্ধ, জেইন ও শিখ ধর্মাবলম্বীদের নাগরিকত্ব দেয়ার ক্ষেত্রে বিজেপির অবস্থান পুনর্ব্যক্ত করেননি শাহ।

বৌদ্ধ সংখ্যাগরিষ্ঠ মিয়ানমারে নিপীড়ন থেকে পালিয়ে বাঁচতে ৪০ হাজার অভিবাসীকে তাড়িয়ে দিতে কাজ করছে ভারত। নয়াদিল্লি এসব শরণার্থীকে নিরাপত্তা হুমকি হিসেবে বিবেচনা করছে।

তবে বিরোধী দল কংগ্রেস অমিত শাহের এ মন্তব্যের কড়া সমালোচনা করেছে। টুইটারে বিজেপিপ্রধানের মন্তব্যকে জাতিগত নিধনের সঙ্গে তুলনা করেছেন কেউ কেউ।