বিএনপি ছাড়া বৈঠক শেষে যা বললেন ঐক্যফ্রন্ট নেতারাভারতে মাওলানা মাহমুদ মাদানীর পদত্যাগ নিয়ে ব্যাপক তোলপাড়হজের বিমান ভাড়া ১০ হাজার টাকা কমলইমরান খান ৫ বছর পূর্ণ করতে পারবে না: জারদারিলাকসামে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
No icon

আওয়ামী লীগই দেশের সব অর্জন নষ্ট করেছে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, বাংলাদেশের যা অর্জন ছিল, আওয়ামী লীগই সব নষ্ট করে ফেলেছে। মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। তারা এ দেশে একদলীয় শাসনব্যবস্থা চালু করতে চায়। এ শক্তিকে পরিবর্তন করতে না পারলে দেশে গণতন্ত্র ও জবাবদিহি থাকবে না। ৩০ ডিসেম্বর ভোটের মধ্য দিয়ে এই সরকারের পতন ঘটাতে হবে। তিনি বলেন, নির্বাচন হচ্ছে একমাত্র পথ, যার মাধ্যমে আমরা এই সরকারের পরিবর্তন আনতে পারব। বেকারদের জন্য বেকার ভাতা চালু করব। শিক্ষাক্ষেত্রে বৃত্তি চালু করব। হিন্দু সম্প্রদায়ের জন্য আলাদা মন্ত্রণালয় তৈরি করব যার মাধ্যমে তারা তাদের সব সমস্যা সমাধান করতে পারবে।

বৃহস্পতিবার সকাল ১১টায় ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর ইউনিয়নের বরুনাগাঁও মাদ্রাসা মাঠে নির্বাচনী পথসভায় বক্তৃতাকালে এসব কথা বলেন তিনি। এ সময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহসভাপতি পয়গাম আলীসহ জেলা ও উপজেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল আরও অভিযোগ করেন, ষড়যন্ত্র করে চেয়ারপারসন খালেদা জিয়াকে বিনা কারণে জেলে বন্দি করে রাখা হয়েছে। দলের হাজারো নেতাকর্মী কারাগারে। আমি নিজে এই সরকারের আমলে দুই বছর জেল খেটেছি। শতাধিক মাললার আসামি হয়েছি।

ঠাকুরগাঁওয়ে তিন দিন ধরে মির্জা ফখরুল নির্বাচনী পথসভা ও জনসভা করছেন। বৃহস্পতিবার বরুনাগাঁওয়ে পথসভার মধ্য দিয়ে তিনি তৃতীয় দিনের কর্মসূচি শুরু করেন।  সালন্দর, রাজাগাঁও, রহিমানপুর, জামালপুর ইউনিয়নের ১৫টি স্থানে পথসভায় বক্তব্য রাখেন তিনি। রাতে ঠাকুরগাঁও প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন ফখরুল।