ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন পরিবহন শ্রমিকরামাওনা চৌরাস্তায় মহাসড়ক অবরোধ, বিপাকে ভর্তিচ্ছু শিক্ষার্থীরাক্যালিফোর্নিয়ার পর এবার ওকলাহোমায় গোলাগুলিতে নিহত ৩ডলারে দাম বাড়াল কেন্দ্রীয় ব্যাংকভারতের সংসদে কাশ্মীর নিয়ে স্লোগান
No icon

‘পাকিস্তানকে পানি দেয়া বন্ধ করে দেবে ভারত’

পাকিস্তানকে পানি দেয়া বন্ধ করে দেয়ার হুশিয়ারি দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার হরিয়ানার হিসারে নির্বাচনী জনসভায় এ হুশিয়ারি দেন তিনি। আর এক সপ্তাহও বাকি নেই ভারতের হরিয়ানা ও মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনে। শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত সব দল। এর মধ্যেই হরিয়ানায় ভোট প্রচারে গিয়ে সেখানকার চাষীদের জন্য সুখবর শোনালেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বললেন, পাকিস্তানকে পানি দেয়া বন্ধ করে দেব। সেই পানি এবার থেকে হরিয়ানা ও পঞ্জাবের চাষীরা পাবেন। মঙ্গলবার হরিয়ানার হিসারে নির্বাচনী জনসভায় গিয়েছিলেন মোদি। সেখানে নিজের বক্তব্য রাখতে গিয়ে কংগ্রেসকে কটাক্ষ করেন তিনি।

বলেন, ‘৭০ বছর ধরে হরিয়ানা ও পাঞ্জাবের চাষীদের ভাগের জল চলে গেছে পাকিস্তানে। কিন্তু মোদি সেটা আটকে দেবে। আপনাদের ঘরে পৌঁছবে ওই জল। ওই জল হরিয়ানা ও পাঞ্জাবের কৃষকদের। আপনাদের জন্য লড়াই করছি।’

দেশটির জলসম্পদ মন্ত্রণালয়ের খবর, ভারত থেকে জল যাতে পাকিস্তানে না যায় তার জন্য ইতিমধ্যেই পদক্ষেপ নেয়া শুরু করেছে দিল্লি। সিন্ধুর জল আটকানোর পরিকল্পনা করা হচ্ছে। সিন্ধুর অতিরিক্ত জলকে রাভি নদীতে ফেলে জলের সমস্যা মেটানোর চিন্তাভাবনা করা হচ্ছে।

ভারতের এ পরিকল্পনা নিয়ে ওয়াকিবহাল পাকিস্তানও। এ ধরনের সমস্যা হলে যুদ্ধের পরিস্থিতি তৈরি হতে পারে বলে হুমকি দিয়েছে ইসলামাবাদ।