রাখাইনে ৬ লাখ রোহিঙ্গা গণহত্যার চরম ঝুঁকিতে : জাতিসংঘজাপান সাগরে উত্তর কোরিয়ার দুই জাহাজ আটক করেছে রাশিয়ার সীমান্ত বাহিনী। মস্কো বলছে, দুটি ছদ্মবেশী জাহাজ তাদের সমুদ্র অঞ্চলে প্রশেব করেছে। জাহাজ দুটির মধ্যে একটি থেকে দেশটির টহলরত জাহাজে হামলা করা হয়েছে বলে অভিযোগ করা হয়। মঙ্গলবার ফেডারেল সিকিউরিটি সার্ভিসে (এএসবি) বরাত দিয়ে তাস নিউজ এ খবর জানায়। উত্তর কোরিয়ার একটি স্কুনার (৪৫ জনেরও বেশি লোক) একটি সীমান্ত টহল জাহাজের পরিদর্শন দলের ওপর সশস্ত্র হামলা চালায়। এতে তিনজন সেনাবাহিনীর সদস্য আহত হয়েছেন।জাবির ঘটনায় শিক্ষকরা লজ্জিত : আরেফিন সিদ্দিকদলে শুদ্ধি অভিযান চলছে : কাদেরছাত্রদলের কাউন্সিলরদের সই সংগ্রহ, সিলেকশন শঙ্কা প্রার্থীদের
No icon

কংগ্রেস ছাড়ার ঘোষণা দিলেন নায়িকা উর্মিলা

ভারতীয় চলচ্চিত্রের তারকা অভিনেত্রী উর্মিলা মাতন্ডকর দলাদলির অভিযোগ এনে ভারতীয় জাতীয় কংগ্রেস ছাড়লেন। মঙ্গলবার দুপুরে কংগ্রেসের মুম্বাই শাখার বিরুদ্ধে দলাদলির অভিযোগ তুলে দল ছাড়ার ঘোষণা দেন তিনি।   জি-নিউজ জানায়, অভিনেত্রী উর্মিলা মাতন্ডকরের রাজনীতির ক্যারিয়ার খুব বেশি দিনের নয়। অল্প কিছুদিন আগে আনুষ্ঠানিক কংগ্রেসে যোগ দেন এ অভিনেত্রী। পরে দল থেকে লোক সভা নির্বাচনেও প্রার্থী হন। কিন্তু জয়ী হতে পারেননি। তবে দলে আলোচনায় ছিলেন।  কংগ্রেসে যোগ দেয়ার ছয় মাসের মধ্যে দল ছাড়ার ঘোষণায় আবার আলোচনায় এলেন তিনি। এ ব্যাপারে কংগ্রেস থেকে আনুষ্ঠানিক কোন প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়নি। 

উর্মিলা মাতন্ডকর আশর দশকে মারাঠি ছবির মধ্য দিয়ে চলচ্চিত্রে আসেন। এরপর শ্যাম বেনেগালের কালযুগ, রাম গোপাল ভার্মার দ্রোহি, অ্যান্থাম ও সত্য, রঙিলা, যুদা প্রভৃতি দর্শকপ্রিয় ছবিতে অভিনয় করেন।