প্রথমবারের মতো একসঙ্গে বসছে ইরান ও সৌদি আরবমাদ্রাসার ছাদে নুসরাত হত্যার বর্ণনা দিল রিমান্ডে থাকা ছাত্রী মণিনুসরাতকে নিচ থেকে ছাদে নিয়ে হাত বাঁধে শম্পানুসরাত হত্যায় পুলিশের গাফিলতি থাকলে ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রীভারতে প্রকাশ পাচ্ছে আফ্রিদির আত্মজীবনীমূলক বই
No icon

বাকি জীবন নির্জন কারাবাসেই থাকতে হবে মসজিদে হামলাকারীকে

ক্রাইস্টচার্চের দুটি মসজিদে হামলা চালিয়ে অর্ধশত মুসলমানকে হত্যাকারী অস্ট্রেলীয় শ্বেতাঙ্গ বর্ণবাদীকে বাকি জীবন নির্জন কারাবাসেই কাটাতে হবে। দেশটির উপপ্রধানমন্ত্রী উইনস্টন পেটার্স এ তথ্য জানিয়েছেন।-খবর মেইল অনলাইনের। ৫৭ সদস্যের ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) এক জরুরি বৈঠকে বক্তব্য দেয়ার সময় বিদ্বেষপূর্ণ মতাদর্শকে মুছে ফেলতে সহযোগিতা কামনা করেছেন তিনি। মুসলিম দেশগুলোর প্রতিনিধিদের পেটার্স বলেন, শ্বেতাঙ্গ বর্ণবাদী যে অপরাধ করেছে, কোনো শাস্তি তার জন্য যথাযথ হবে না। কিন্তু হতাহতদের পরিবারগুলো ন্যায়বিচার পাবে। ইসলামকে সন্ত্রাসবাদের সঙ্গে গুলিয়ে ফেলে কোনো বিবৃতি কিংবা নীতিপ্রণয়ন থেকে বিরত থাকতে বিশ্বের দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছে ওআইসি।

শুক্রবার ওআইসির বৈঠকে নিজের ভাষণে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আরডানকে প্রশংসায় ভাসিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

তিনি বলেন, মুসলমানদের সঙ্গে তিনি যে সমবেদনা ও সংহতি দেখিয়েছেন, বিশ্বের সব নেতাদের জন্য তা দৃষ্টান্ত হয়ে থাকবে।