বৈঠক শেষে যেসব কর্মসূচি দিল জাতীয় ঐক্যফ্রন্টবর সেজে যেভাবে এলো মোস্তাফিজমেননের গাড়িতে ধাক্কা দেয়া চালকের ‘লাইসেন্স নেই’তাকি উসমানী পাকিস্তান ও মুসলিম বিশ্বের অমূল্য সম্পদ: ইমরান খান৩২ লাখ ডলার থেকে অব্যাহতি পেল বিমান
No icon

ইসরায়েলি বাহিনীর গুলিতে ২ ফিলিস্তিনি নিহত

গাজার পশ্চিম তীরে দুই ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার এক বিবৃতিতে জানিয়েছে, মোহাম্মদ শাহিন (২৩) নামে এক ফিলিস্তিনি তরুণকে গুলি করে ইসরায়েলি বাহিনী। পরে গুরুতর আহত অবস্থায় তার মৃত্যু হয়। তিনি সালফিত শহরে বিক্ষোভে অংশ নিয়েছিলেন। মঙ্গলবার সকালে পশ্চিম তীরের হেবরন শহরে ইসরায়েলি বাহিনীর ওপর ছুরি নিয়ে হামলা করায় এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করা হয়েছে। ইসরায়েলি সেনাবাহিনীর এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। তবে এই ঘটনায় কেউ আহত হয়নি।

স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, শাহিন যখন হাসপাতালে পৌঁছান তখন তার অবস্থা ছিল গুরুতর। হাসপাতালে যাওয়ার কিছুক্ষণ পরেই তিনি মারা যান। মঙ্গলবার সকাল থেকেই ওই এলাকা ঘিরে রেখেছে ইসরায়েলি বাহিনী। বিক্ষোভে অংশ নেয়া ফিলিস্তিনিরা ইসরায়েলি সেনাদের ওপর পাথর ছুড়ে প্রতিবাদ করছিল। অপরদিকে সেনারা ফিলিস্তিনিদের গুলি করেছে। রেড ক্রিসেন্টের তরফ থেকে বলা হয়েছে, রাবার বুলেট এবং টিয়ার গ্যাসে আহত প্রায় ৪০ জনকে চিকিৎসা দিয়েছে তারা।