ডাস্টবিনে ৩১ নবজাতকের মরদেহ : জরুরি বৈঠকে হাসপাতাল কর্তৃপক্ষ‘নতুন ব্যাংক অর্থনীতিতে নেতিবাচক প্রভাব ফেলবে’আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগ তীরে মানুষের ঢলদেশের সমুদ্রসীমায় গ্যাস পাওয়ার আশা অর্থমন্ত্রীরহাসপাতালের ডাস্টবিনে ২২ নবজাতকের লাশ
No icon

মস্তিষ্কে অস্ত্রোপচারের সময় কুরআন পাঠ

অপারেশনের সময় চিকিৎসকরা নানা পদ্ধতি গ্রহণ করে থাকেন। সাধারণত এ সময় রোগীকে চেতনানাশক ওষুধ দিয়ে অচেতন করে রাখা হয়। তবে এবার ভারতে একটি ভিন্ন ঘটনা ঘটেছে। ভারতের রাজস্থানে আজমিরের এক হাসপাতালে এক রোগীর অস্ত্রোপচার করার সময় রোগীই পবিত্র কুরআন তিলাওয়াত করছিলেন। অবশ্য তিনি সুস্থ হওয়ার তাকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। এমনই একটি ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। খবর নিউজ এইট্টিন। সম্প্রতি পোস্ট হওয়া এই ভিডিওটি সামাজিকে যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। কোরআন পাঠকারী ওই রোগীর নাম আব্দুল। তিনি অনেকদিন ধরে ব্রেইন টিউমারে ভুগছিলেন বলে জানান ডাক্তাররা। এ কারণে তিনি শ্রবণশক্তি হারিয়ে ফেলছিলেন।

ওই রোগী নিউরোসার্জন ডাক্তার সূর্য চৌধুরীর তত্ত্বাবধানে জেনারেল অ্যানেস্থেসিয়া ছাড়াই মস্তিষ্কে সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়।

এ ঘটনায় ডা. সূর্য বলেছেন, বিজ্ঞান এ ধরনের ঘটনাকে গুরুত্ব না দিলেও ওই রোগী তার প্রচণ্ড বিশ্বাস থেকে তার ধর্মগ্রন্থ কুরআন শরীফ পাঠ করে অসাধারণ মানসিক শক্তি লাভ করেন। যার ফলে চেতনানাশক ছাড়াই তিন ঘণ্টার এই অপারেশন করা সম্ভব হয়েছে।