ডাস্টবিনে ৩১ নবজাতকের মরদেহ : জরুরি বৈঠকে হাসপাতাল কর্তৃপক্ষ‘নতুন ব্যাংক অর্থনীতিতে নেতিবাচক প্রভাব ফেলবে’আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগ তীরে মানুষের ঢলদেশের সমুদ্রসীমায় গ্যাস পাওয়ার আশা অর্থমন্ত্রীরহাসপাতালের ডাস্টবিনে ২২ নবজাতকের লাশ
No icon

আতিকুল ইসলামের গাড়ি নেই, নগদ অর্থ ৮৭ হাজার টাকা

পোশাক খাতের শীর্ষস্থানীয় ব্যবসায়ীদের একজন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। বিজিএমইএর সাবেক এ সভাপতির ১৬টি প্রতিষ্ঠানে কর্মরত প্রায় ২০ হাজার শ্রমিক। রিটার্নিং কর্মকর্তার কাছে দেয়া হলফনামার তথ্য অনুযায়ী, আতিকুল ইসলামের হাতে নগদ অর্থ রয়েছে ৮৭ হাজার ৬৩ টাকা। তবে নিজের কোনো গাড়ি নেই ডিএনসিসির এ মেয়র প্রার্থীর। এছাড়া তার স্ত্রীর কাছে নগদ অর্থের পরিমাণ ২ কোটি ৫৯ লাখ ২৯ হাজার ৭৬৫ টাকা। আর আতিকুল ইসলামের হাতে বৈদেশিক মুদ্রা রয়েছে ১ হাজার ৫৭৬ ডলার ১৩ সেন্ট। হলফনামা অনুযায়ী, ১৬ প্রতিষ্ঠান থেকে আতিকুল ইসলামের বার্ষিক আয় ৫১ লাখ ৪০ হাজার টাকা। বাড়িভাড়া থেকে তার আয় আসে বছরে ৩৬ লাখ ৫০ হাজার ৪০৪, কৃষি থেকে ৩ লাখ ৫৫ হাজার, ব্যাংক সুদ থেকে ২ লাখ ৩৬ হাজার ৫৭১ ও মত্স্য খাত থেকে ১৫ লাখ ৫০ হাজার টাকা। এছাড়া তার স্ত্রীর বার্ষিক আয় দেখানো হয়েছে ১৯ লাখ ৫০ হাজার টাকা।

জমা অর্থ প্রসঙ্গে হলফনামার তথ্যে দেখা যায়, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে আতিকুল ইসলামের নামে ১ কোটি ১০ লাখ ৪৮ হাজার ৪৫৯ টাকা ৮২ পয়সা, স্ত্রীর নামে ১১ লাখ ৪৯ হাজার ৯০৫ টাকা ১৭ পয়সা ও কন্যার নামে ১ লাখ ৭৭ হাজার ৯৩৪ টাকা ৬৭ পয়সা রয়েছে। বন্ড ও শেয়ার রয়েছে ৩ কোটি ৭৫ লাখ ২৪ হাজার টাকার।

২ লাখ টাকার অলংকার রয়েছে আতিকুল ইসলামের। আর স্ত্রীর নামে রয়েছে ৩০ ভরি স্বর্ণ। নিজের নামে ৫ লাখ টাকার ও স্ত্রীর নামে ৩ লাখ টাকার ইলেকট্রনিক সামগ্রী রয়েছে। এছাড়া তার নামে আসবাব রয়েছে ৫ লাখ টাকার। স্ত্রীর নামে আরো ২ লাখ টাকার আসবাবের তথ্য উল্লেখ করা হয়েছে হলফনামায়।

হলফনামা অনুযায়ী আতিকুল ইসলামের নিজের বা স্ত্রীর কিংবা নির্ভরশীলদের কারো নামে গাড়ি নেই। তবে তার নিজের নামে ২ কোটি ৫৭ লাখ ৫০ হাজার টাকার বাড়ি আছে। আর স্ত্রীর নামে একটি অ্যাপার্টমেন্ট ৫০ লাখ টাকায় বায়না করা আছে। আতিকুল ইসলামের নিজের নামে ১ একর ৭৪ দশমিক শূন্য ৩৫ শতাংশ কৃষিজমি আর স্ত্রীর নামে রয়েছে ৪৫ শতাংশ কৃষিজমি। নিজের নামে অকৃষিজমি আছে ৩৫ দশমিক ১৭ শতাংশ।

আওয়ামী লীগের এ মেয়র প্রার্থীর নামে বেসরকারি এক ব্যাংকে থাকা গৃহঋণের পরিমাণ ১ কোটি ১০ লাখ ৭৫ হাজার ৩৭১ টাকা ১৬ পয়সা। এছাড়া বিভিন্ন ব্যাংক থেকে একাধিক প্রতিষ্ঠানের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক বা পরিচালক হিসেবে নেয়া ঋণগুলো নিয়মিত বলে হলফনামায় উল্লেখ করা হয়েছে।

নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামা প্রসঙ্গে জানতে চাইলে আতিকুল ইসলাম গতকাল বলেন, আমার যেটা আছে, সেটাই আমি প্রদর্শন করেছি। এভাবেই আমি চলছি, এভাবেই আমি আছি, এটাই আমার লাইফস্টাইল। এমন নয় যে আমার গাড়ি নেই, আমার গাড়ি আছে। গাড়ি আমার কোম্পানির নামে, যা আছে ঠিক তেমনটাই হলফনামায় বলা আছে। গাড়ি যখন কিনেছি, তখন থেকে প্রতিষ্ঠানের নামেই আছে সেটি।

হলফনামায় আতিকুল ইসলামের বর্তমান ও স্থায়ী ঠিকানা উল্লেখ করা হয়েছে উত্তরা ৪ নম্বর সেক্টরের ১৬ নম্বর সড়কের ২/এ বাসা। শিক্ষাগত যোগ্যতা বিকম (পাস)। তার বিরুদ্ধে বর্তমান কিংবা অতীতে কোনো মামলা নেই। আতিকুল ইসলামের বাবার নাম মমতাজ উদ্দিন আহমেদ এবং মায়ের নাম মাজেদা আহমেদ।