১৪ বারেও জমা হয়নি রাজীবের মামলার প্রতিবেদনপ্রতারণার ফাঁদে পড়ে কিশোরীর আত্মহত্যাযেসব শর্ত মানলে মিয়ানমারে ফেরত যেতে রাজি রোহিঙ্গারাবিএসইসির চেয়ারম্যানের অর্থ পাচারের অনুসন্ধানে দুদককাশ্মীরে সবচেয়ে বেশি ভোগান্তি মেয়েদের
No icon

আ.লীগে যোগ দিলেন বিশ্বের সবচেয়ে লম্বা মানুষ জিন্নাত

বয়সানুপাতে যে পরিমাণ লম্বা হওয়ার কথা তার চেয়ে অতিকায় দীর্ঘ কক্সবাজারের রামুর গর্জনিয়ার জিন্নাত আলী (২০)। ধারণা করা হচ্ছে তিনিই বর্তমান সময়ের বিশ্বের সবচেয়ে লম্বা মানুষ (৮ ফুট ৬ ইঞ্চি)। নিজের এ অস্বাভাবিক বৃদ্ধির কারণে শারীরিক নানা সমস্যা মোকাবেলা করছেন। কিন্তু দরিদ্র পরিবারে জন্ম হওয়ায় চিকিৎসা করানো হয়ে ওঠেনি তার। অভাবের কারণে দৈহিক চাহিদা মতো খেতেও পারেননি এতদিন। ফলে পুষ্টিহীনতাসহ নানা রোগ শরীরে নিয়ে সময় কেটেছে জিন্নাতের। কিন্তু সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের সুযোগ তার জীবনের সব অভাব দূর করেছে। এখন রাষ্ট্রীয় খরচে পাচ্ছেন চিকিৎসা, পর্যাপ্ত খাবার, কুঁড়ে ঘরের পরিবর্তে মাথা গুজার ঠাঁই নির্মাণের উদ্যোগও চলছে। ইতোমধ্যেই প্রধানমন্ত্রী নগদ দিয়েছেন ৫ লাখ টাকা। সব কিছু যেন স্বপ্নের মতোই। মনে হচ্ছে এ যেন সিনেমার গল্প।

তাই আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা, মমতা ও দরিদ্র মানুষের প্রতি ভালবাসায় বিমুগ্ধ জিন্নাত আলী কৃতজ্ঞতায় আনুষ্ঠানিকভাবে নিজেকে আওয়ামী লীগের কর্মী হিসেবে ঘোষণা দিয়েছেন।

ঢাকায় চিকিৎসাধীন জিন্নাত রোববার কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের হাতে ফুলের তোড়া দিয়ে আওয়ামী লীগের কর্মী হিসেবে যোগদান করেন।

আওয়ামী লীগে যোগদান নিয়ে এক প্রতিক্রিয়ায় দীর্ঘ মানব জিন্নাত আলী জানান, সম্প্রতি এমপি কমলের সহায়তায় মমতাময়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করার সুযোগ পেয়েছি। এ সময় প্রধানমন্ত্রী আমার চিকিৎসার দায়িত্ব নেয়ার পাশাপাশি নগদ ৫ লাখ টাকাও দিয়েছেন। আমার উপযোগী বাড়ি নির্মাণেরও ঘোষণা দেন। আগে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে নিয়ে যা শুনতাম তার চেয়েও বেশি মানবিক দেখেছি তাকে। তার ভালবাসার প্রতিদান দেয়ার মতো আমার কিছু নেই। তাই আজীবন তার কর্মী হয়ে নৌকার জন্য কাজ করতে আওয়ামী লীগে যোগ দিয়েছি।

জিন্নাত আলী আরও বলেন, জন্মের পর থেকেই শারীরিক নানা অসুস্থতায় ভুগছিলাম। দরিদ্র বাবা-মা ঠিকমতো খাবারের সংস্থানও করতে পারতেন না, তাই চিকিৎসা করানোর কথা ভাবাও হয়নি। খবরও রাখেনি কেউ। চলতি বছর স্থানীয় কিছু সংবাদকর্মীর কারণে আমার বিষয়টি প্রকাশ পায়। তখন থেকে এমপি কমল প্রতিমাসে ১০ হাজার টাকা করে অর্থ সহায়তা দিয়ে আসছিলেন। এ সহায়তা বেঁচে থাকতে আমাকে উপকরণ যুগিয়েছে। আর দলীয় প্রধান আমার বেঁচে থাকাটা সহজ করে দিয়েছেন বহুগুণ।

জিন্নাতের আওয়ামী লীগে যোগদানকালে দলের কেন্দ্রীয় উপ-পরিষদ সদস্য ডা. আবদুল্লাহ আল মামুন, ডা. রেহেনা আকতার, ডা. শাহারিন, কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগ নেতা খাইরুল বশর, মক্কা মহানগর বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহীম, রামু উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক তপন মল্লিক প্রমূখ সঙ্গে ছিলেন।

এমপি কমল বলেন, জিন্নাত আলী বাংলাদেশের অহংকার। কিন্তু কয়েক বছর ধরে তিনি নানা রোগে ভুগছিলেন। সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রী তাকে ডেকে তার চিকিৎসার দায়িত্ব নেয়ার পাশাপাশি নগদ সহায়তা দিয়েছেন। এমনকি তাকে বাড়ি বানিয়ে দেয়ার প্রতিশ্রুতি বাস্তবায়ন প্রক্রিয়াও শুরু হয়েছে। প্রধানমন্ত্রীর দরদ দেখেই জিন্নাত আলী আওয়ামী লীগে যোগ দিয়েছেন এবং দলের জন্য আজীবন কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন।

উল্লেখ্য, গিনেস রেকর্ড অনুযায়ী বর্তমান বিশ্বে সবচেয়ে দীর্ঘ ব্যক্তি হলেন মিশরের সুলতান কসেন। তার উচ্চতা ৮ ফুট ৩ ইঞ্চি। আর ২০ বছর বয়সী জিন্নাত আলীর উচ্চতা ৮ ফুট ৬ ইঞ্চি।