পুঁজিবাজারে আসছে প্রণোদনার ৮৫ কোটি টাকাডেঙ্গুর ভয়াবহতায় আতঙ্কে খোদ চিকিৎসকরাওপ্রিয়া সাহা কখনও আমার গবেষণা সহযোগী ছিলেন না: ড. বারাকাতখাবার নেই, সাড়ে ৯ লাখ বানভাসির হাহাকারহিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে প্রিয়া সাহা বরখাস্ত
No icon

উত্তরায় পোশাকশ্রমিকদের সড়ক অবরোধ

বকেয়া বেতন-ভাতা পরিশোধ, ন্যূনতম মজুরি কাঠামো বৃদ্ধি ও বাস্তবায়নের দাবিতে উত্তরায় সড়ক অবরোধ করেছে পোশাকশ্রমিকরা। রোববার সকাল ৯টার পর থেকে তারা উত্তরার জসীমউদ্দীন, আজমপুর থেকে আব্দুল্লাহপুর পর্যন্ত সড়কে অবস্থান নেন। বর্তমানে উত্তরা থেকে আব্দুল্লাহপুর সড়কের দুইপাশ বন্ধ রয়েছে। কোনো যানবাহন চলছে না। এমনকি ফায়ার-সার্ভিস, পুলিশসহ কোনো গাড়ি চলাচল করতে দেয়া হচ্ছে না। গুরুত্বপূর্ণ সড়কের দুইদিক বন্ধ থাকায় সৃষ্টি হয়েছে ব্যাপক যানজট। গাজীপুরগামী বাসগুলো কুড়িল বিশ্বরোড ও রেডিসন মোড় থেকে ঘুরে যাচ্ছে। এ ছাড়াও অবরুদ্ধ সড়কগুলোতে সবাইকে পায়ে হেঁটে চলাচল করতে হচ্ছে। প্রত্যক্ষদর্শী মোহাম্মদ শুভ জানান, শ্রমিকরা ন্যূনতম মজুরি বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে স্লোগান দিচ্ছে। তাদের স্লোগানের একটি ছিল, মালিকদের কালো হাত ভেঙে দাও গুঁড়িয়ে দাও।

উত্তরা পশ্চিম থানার ওসি আলী হোসেন খান বলেন, বেতন-ভাতা পরিশোধের দাবিতে তারা সড়কে অবস্থান নিয়েছে। সকাল থেকে তারা বিক্ষোভ করছেন। তাদের বিক্ষোভের খবর পেয়ে উত্তরখান ও দক্ষিণখানসহ আশপাশের এলাকার পোশাকশ্রমিকরা সড়কে অবস্থান নিতে শুরু করে।

পুলিশের বিমানবন্দর জোনের সহকারী কমিশনার (এসি) মিজানুর রহমান বলেন, পুলিশ পরিস্থিতি সামাল দেয়ার চেষ্টা করছে।