ব্রাহ্মণবাড়িয়ায় দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৬চার্জার লাইটের ভেতরে ৮ কেজি স্বর্ণটাইগারদের ভূয়সী প্রশংসা করেছেন হরভজনবেনাপোল কাস্টম অফিস থেকে বিপুল পরিমাণ স্বর্ণ ও ডলার চুরিফেনীতে ফাঁসির মঞ্চ নেই, কুমিল্লায় যাচ্ছে নুসরাতের খুনিরা
No icon

রাজধানীর সব গণপরিবহনে টিকিট বাধ্যতামূলক হবে: মেয়র

রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা আনতে বিভিন্ন রুটে চলাচলকারী সব গণপরিবহনেই টিকিট বাধ্যতামূলক করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। সোমবার গুলিস্তানের ডিএসসিসির সভাকক্ষে বাস রুট রেশনালাইজেশন-সংক্রান্ত কমিটির সভা শেষে তিনি এ কথা জানান। সাঈদ খোকন বলেন, রাজধানীর বিভিন্ন রুটে চলাচলকারী বাসগুলো নির্ধারিত স্টপেজে থামাতে হবে। এরপর যাত্রীকে বাসে উঠতে হলে কাউন্টার থেকে টিকিট কিনতে হবে। টিকিট ছাড়া কেউ বাসে উঠতে পারবে না। কোনো বাস‌ও টিকিট ছাড়া যাত্রী তুলবে না। একটি কাউন্টারেই একাধিক পরিবহনের বাসের টিকিট পাওয়া যাবে।

মেয়র বলেন, মালিক সমিতি, ডিটিসিএ, ডিএমপির সমন্বয়ে গঠিত কমিটি এই কাজটি যত দ্রুত সম্ভব বাস্তবায়ন করবে। ঈদের পর থেকে এই বিষয়টি নিয়ে কাজ শুরু করবেন তারা।

এই উদ্যোগ বাস্তবায়ন সম্ভব হলে গণপরিবহনে শৃঙ্খলা দৃশ্যমান হবে উল্লেখ করে তিনি বলেন, এর ফলে চুক্তিতে কোনো বাস চলবে না। সে কারণে চালকদের মধ্যে প্রতিযোগিতাও থাকবে না।

এ সময় আগামী ২৭ মে থেকে উত্তরা এলাকায় চক্রাকার বাস সেবা চালু হবে বলেও জানান মেয়র।