পুঁজিবাজারে আসছে প্রণোদনার ৮৫ কোটি টাকাডেঙ্গুর ভয়াবহতায় আতঙ্কে খোদ চিকিৎসকরাওপ্রিয়া সাহা কখনও আমার গবেষণা সহযোগী ছিলেন না: ড. বারাকাতখাবার নেই, সাড়ে ৯ লাখ বানভাসির হাহাকারহিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে প্রিয়া সাহা বরখাস্ত
No icon

ডিএসসিসিতে আজ পরীক্ষামূলক নাইট শিফট

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে (ডিএসসিসি) পরীক্ষামূলক নাইট শিফট চালু হচ্ছে আজ (৪ অক্টোবর)। মেয়র মোহাম্মদ সাঈদ খোকন রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত নগর ভবনে উপস্থিত থেকে কর্পোরেশনের পরিচ্ছন্নতাসহ উন্নয়ন কাজ সরাসরি মনিটরিং করবেন। বিষয়টি নিশ্চিত করেছেন ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায়। তিনি জানান, যানজট নিরসন এবং দাফতরিক কাজ আরও গতিশীল করতে নাইট শিফট চালুর চিন্তা করছে ডিএনসিসি। এর আগে গত ১০ সেপ্টেম্বর রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা ফেরানো ও যানজট নিরসনে বাস রুট রেশনালাইজেশন বিষয়ে গঠিত কমিটির প্রজ্ঞাপন জারির পর প্রতিক্রিয়া জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে মেয়র বলেছিলেন, যানজট নিরসনে দক্ষিণ কোরিয়ারর রাজধানী সিউল শহরের মতো ঢাকাতেও দিনের পাশাপাশি রাতেও অফিস আওয়ার শুরু হতে পারে। সিউলে বিভিন্ন কর্পোরেশন ও সরকারি, আধা-সরকারি প্রতিষ্ঠান নাইট শিফটে কাজ করে। রাত ৯টা থেকে তাদের শিফট শুরু হয়। সকালে আবার আরও একটি শিফট শুরু হয়। তারা পুরো সময়টাকে ব্যবহার করছে। এ কারণে মানুষের মুভমেন্ট অনেকটা কমে গেছে। তার সুফল তারা ভোগ করছেন। যানজট হচ্ছে না।

সে সময় তিনি আরও বলেছিলেন, সিঙ্গাপুরের একটি কনফারেন্সে সিউল শহরের মেয়রের সঙ্গে সাক্ষাৎ হয়। সেখানে অনেক বিষয় শেয়ার করেছেন তিনি। তার শহরে বিভিন্ন কর্পোরেশন ও সরকারি প্রতিষ্ঠান নাইট শিফটে কাজ করে। রাত ৯টা থেকে তাদের রাতের শিফট শুরু হয়। তারা পুরো সময়টাকে ব্যবহার করছে। এ কারণে মানুষের মুভমেন্ট অনেকটা কমে গেছে। যদি সরকার মনে করে রাতের বেলায় একটা শিফট কাজ করবে, তাদের যদি পেমেন্ট, সিকিউরিটি এবং যাতায়াত নিরাপত্তা নিশ্চিত করা হয়, তাহলে এ ধারণাটা একেবারেই মন্দ না।